বিবাহিত পুরুষের গুণাবলী

 

মানব জীবন এর অন্যতম গুরত্বপুর্ণ সম্পর্ক হচ্ছে বৈবাহিক সম্পর্ক। বিয়ে নামক পবিত্র বন্ধনে আবদ্ধ হয়ে দুইজন নর- নারী দাম্পত্য জীবনে প্রবেশ করে। সুখে- দুঃখে, বিপদে- আপদে চিরদিন পাশাপাশি থাকার স্বপ্ন নিয়ে তারা ঘর বাঁধে। কিন্তু কারো জীবনে কিছুদিন পরেই যেনো সবকিছু এক দুঃস্বপ্নে পরিণত হয়। জীবনে সুখী হবার জন্য পুরুষদের মধ্যে কিছু গুণাবলী আছে কিনা তা অবশ্যই প্রতিটি নারীর যাচাই করে নেয়া উচিত।এমন কিছু গুণাবলী নিয়েই আজকের এই ব্লগ-

যোগাযোগ দক্ষতা :

জ্বি,  আপনারা ঠিকই পড়ছেন। শুধুমাত্র পেশাগত জীবনেই নয়, বৈবাহিক জীবনেও যোগাযোগ দক্ষতা অত্যন্ত জরুরি। যে পুরুষ  আপনার সাথে ভাল মতো কথা বলতে বা মনের ভাব প্রকাশ করতে পারেনা তার সাথে  সংসার নামের টেস্ট ম্যাচ এর পার্টনার হওয়াটা খুব কঠিন।

                      মানুষের সাথে আচরণ :

একজন পুরুষ যখন বিয়ের উদ্দেশ্য নিয়ে একজন নারীর সাথে দেখা করে, তখন সে তার সবচেয়ে ভালো রুপটাই দেখায়। কিন্তু সে বাস্তবে কেমন মানুষ তা বোঝা যায় তার অন্যদের প্রতি আচরণ দেখে। বলা হয়ে থাকে যে, রেস্টুরেন্ট এ যদি কখনো পাত্র দেখতে যান তাহলে সেখানে খেয়াল করবেন যে,রেস্টুরেন্ট এর ওয়েটার এর প্রতি তার আচরণ কেমন অথবা রিকশাচালক অথবা ড্রাইভার সাথে সে কেমন ব্যবহার  করে। যে তার চেয়ে সামাজিক এবং অর্থনৈতিক ভাবে নিচু শ্রেণীর মানুষের সাথে খারাপ আচরণ করে সে কখনোই একজন ভালো মানুষ হতে পারেনা।

আপনার আপনজনদের প্রতি মনোভাব :

বিয়ের উদ্দেশ্যে কোনো ছেলের সাথে পরিচয় হলে খেয়াল করতে হবে আপনার বাবা,মা,ভাই-বোন সম্পর্কে তার মনোভাব কেমন তার প্রতি।

বিশ্বাস  করুন, যদি বিন্দুমাত্র বিরুপ মনোভাব ও থাকে তাহলে বিয়ের পরে আপনার আপনজনদের সাথে যোগাযোগ বজায় রাখতে আপনাকে বেশ বেগ পেতে হবে। তাই বিয়ের আগেই এসব বিষয়ে খেয়াল রাখলে পরবর্তীতে আর কষ্ট পেতে হয়না।পুরুষদের আরো কিছু গুণাবলী নিয়ে কথা হবে পরবর্তী ব্লগ এ।