হবু স্ত্রী হিসেবে যেসব মেয়েদের ছেলেরা পছন্দ করে

বিয়ে একটি পবিত্র সামাজিক বন্ধন যার মাধ্যমে একজন ছেলে ও মেয়ে আইনগত ভাবে দাম্পত্যজীবন শুরু করার অনুমতি পায়। বিয়ের আগে ছেলেদের হবু স্ত্রী কেমন হবে তা নিয়ে অনেক ধরনের স্বপ্ন থাকে। ছেলেরা হবু স্ত্রীদের মধ্যে কেমন গুণাবলী দেখতে চায় তা নিয়েই আমাদের আজকের ব্লগ -

 

সৌন্দর্য:  ছেলেরা প্রথমত চায় একজন সুন্দরী মেয়ে। গায়ের রঙ  ফর্সা হতেই হবে এমন কোন কথা নেই। চেহারা ও পোশাক পরিচ্ছদ সব মিলিয়ে পরিপাটি, মার্জিত লাগে, দেখতে সুন্দর লাগে, এমন মেয়েকেই ছেলেদের বেশি ভালো লাগে।

 

সরল:  অহংকারী ও দাম্ভিক মেয়েদের ছেলেরা পছন্দ করেনা। অনেক মেয়েই আছেন, যারা নিজেদের সৌন্দর্য অথবা বংশ আভিজাত্য নিয়ে গর্ব করেন।স্বামীকে নীঁচু করে দেখান। এই ধরনের 

 

মেয়েদের থেকে ছেলেরা  দূরে থাকে।সহজ সরল মন মানসিকতার মেয়েদের ছেলেরা বেশি পছন্দ করে।

 

সামাজিক :  যোগাযোগ এ দক্ষ,সবার সাথে মিলে মিশে চলতে পারে; যেকোন পরিস্হিতিতে মানিয়ে নিতে পারে এমন মেয়েকেই স্ত্রী হিসেবে ছেলেরা চায়।

 

শিক্ষিত : একটা সময় ছিল যখন বিয়ের ক্ষেত্রে মেয়েদের শিক্ষাগত যোগ্যতাকে ততোটা গুরুত্ব দেওয়া হতোনা। কিন্ত বর্তমান সময়ে সবাই বিয়ের জন্য উচ্চ শিক্ষিত পাত্রীদের পছন্দ করছে।

 

স্বাবলম্বী : বর্তমানে বেশিরভাগ ছেলেরাই  এমন একজন জীবনসঙ্গী চায় যে আর্থিকভাবে স্বাবলম্বী। যে তার স্বামীর কানের কাছে ঘ্যাণ ঘ্যাণ না করে নিজের সমস্যাগুলো নিজেই সমাধান করে ফেলতে পারবে। স্বামীর উপর নির্ভর করবেনা।

 

নামাজী : প্রত্যেকটি মুসলিম ছেলেই জীবনসঙ্গী 

 

হিসেবে একজন ইমানদার, নামাজী মেয়েকেই  পছন্দ করেন। যে নিজের পাশাপাশি তার স্বামীকেও ইমানদার হতে উৎসাহ যোগাবে।

 

সর্বোপরি, ভদ্র ও প্রাণোচ্ছল, স্মার্ট একজন মেয়েকেই ছেলেরা জীবনসঙ্গী হিসেবে বেছে নিতে চান।