বিবাহের গুরত্ব

যৌবনের উঠতি বয়সে বিভিন্ন বিশৃঙ্খলা, অস্থিরতা, চঞ্চলতা একজন যুবক-যুবতীকে চারদিক থেকে ঘিরে ধরে।এই সময়টাতে বিপদগামী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী থাকে।

ইসলাম এই বিষয়গুলো থেকে মুক্ত হওয়ার জন্য বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছে। তার মধ্যে একটি হচ্ছে বিবাহ বা নিকাহ।এছাড়াও মানুষ একাকী বাস করতে পারে না, তার প্রয়োজন সঙ্গীর। বিবাহ প্রত্যেক মানুষকে স্বংসম্পুর্ন্ করার পাশাপাশি তার সংসারকেও স্বংসম্পুর্ন্ করে। শুধু তা-ই নয় বিবাহ মানুষকে সুন্দর চরিত্র দান করে, অবৈধ দৃষ্টি থেকে চক্ষুকে সংযত রাখে, লজ্জাস্থান সংরক্ষণ করে।

বিবাহ বন্ধন দু-একদিনের জন্য নয়।এটা এমন একটি গুরত্বপূর্ন্ ব্যাপার যা চাইলেই দু-একদিন পরপর পরিবরর্ত্ করা যায় না। সুতরাং এখানে ছেলে-মেয়ে সকলেরই বুঝাপড়া ও পছন্দের অধিকার আছে এবং শুধুমাত্র প্রেম, সৌন্দর্য্ ও আবেগে নয়; বরং বিবেক ও দিমাগে সে বিষয় নিয়ে চিন্তা করতে হয়।কিছু কিছু লোক তার জীবনসঙ্গির ধন-সম্পত্তির মোহে পড়ে বিবাহের সিদ্ধান্ত নিয়ে নেয়।এতে করে বিবাহের যে সঠিক উদ্দেশ্য তা সাধিত হয় না।প্রয়োজনে সবদিক বিবেচনা করে তারপর বিবাহের সিদ্ধান্ত নিতে হবে।তার সঙ্গী দেখতে কেমন তা পরখ করে নিতে হবে।এর জন্য নারীর পর্দার একটি ব্যাপার চলে আসে।বিডি ম্যারেজ-এ নিবন্ধিত প্রত্যেক নারীর ছবি প্রদর্শন, তার ব্যক্তিগত তথ্য ইত্যাদি বিষয়ে যথেষ্ট গোপনীয়তা রক্ষা করে।

আপনি বিডি ম্যারেজ-এ হাজার হাজার প্রফাইল থেকে আপনার পছন্দমত প্রফাইল বেছে নিতে পারবেন।আপনার সু-শৃঙ্খল জীবনটাকে আরো সু-শৃঙ্খল করতে বিবাহ একটি ধাপ যা আপনার জীবনটাকে আরো আনন্দময় করে তুলবে।